আজ

  • সোমবার
  • ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফরহাদনগরে বিএনপি নেতার বিরুদ্ধে জমি দখল চেষ্টার অভিযোগ

  • সংবাদদাতা
  • ফেনী সদর উপজেলার ফরহাদ নগরে বিএনপি নেতার বিরুদ্বে ১ হাজার শতক জায়গা দখল চেষ্টার অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিবাদ করায় ভুক্তভোগী পরিবারের উপর হামলার ঘটনাও ঘটেছে। বর্তমানে ওই পরিবার সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে বলে অভিযোগ করেন।

    এলাকাবাসী জানায়, দক্ষিণ ফরহাদ নগরের ভোরবাজার এলাকায় পারিবারিক সম্পর্কের সুবাধে সরকারদলীয় নেতাদের ব্যবহার করে রাজত্ব চালাচ্ছে বিএনপির লোকজন। ইউনিয়ন বিএনপির যুগ্ন আহবায়ক সৈয়দ জাহাঙ্গীরের নেতৃত্বে ওই এলাকায় একটি শক্তিশালী সিন্ডিকেট গড়ে উঠেছে। শালিস বানিজ্য ও ভুমি দখলসহ নানা অপকর্ম করে এলাকার মানুষকে জিম্মি করে রাখার নানা অভিযোগ থাকলেও তাদের ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায় না।

    এক ভুক্তভোগী পরিবার সুত্র জানায়, চর কালিদাস গ্রামের চালাদার বাড়ী সংলগ্ন স্থানে ব্যবসায়ী হোনা সওদাগরের পৈত্রিক সম্পত্তি ও ক্রয়কৃতসহ প্রায় ১ হাজার শতক জায়গা রয়েছে। চাষের উপযোগি না হওয়ায় দীর্ঘদিন ধরে জায়গাটি পড়ে রয়েছে। এটি ফরহাদ নগর ইউনিয়ন বিএনপির যুগ্ন আহবায়ক সৈয়দ জাহাঙ্গীর, স্বেচ্ছাসেবক লীগ নেতা জাহিদ হোসেন বাচ্ছু,ছাত্রলীগ নেতা আব্দুর রউফ নাবিল, ২ নং ওয়ার্ড ইউপি সদস্য আকতার আজিম বাদশা,ভোরবাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক সাইফুল ইসলাম ও সেলিমসহ বিএনপি ও সরকারদলীয়দের সমন্বয়ে গড়ে উঠা ভুমিদস্যূ সিন্ডিকেটের নজরে পড়ে। ওই যায়গায় দীঘি খনন করার লক্ষ্যে জোরপূর্বক জায়গা পরিস্কার করে দখলের চেষ্টা চালায় তারা। এতে বাধা দেয়ায় ব্যবসায়ী হোনা সওদাগরের ভাতিজা কালামকে ভোরবাজারস্থ দুলাল মেম্বারের দোকানের সামনে মারধর ও সন্ত্রাসীদের হুমকিতে ভয়ে পালিয়ে বেড়াচ্ছে বলে অভিযোগ উঠেছে।

    এর আগে ১২ মে ইউনিয়নের বৌদ্ধ কোনা এলাকা সংলগ্ন স্থানে পরকিয়া সম্পর্কের জের ধরে বিএনপির নেতা জাহাঙ্গীরকে লাঞ্ছিত করা হয়েছে বলে জানা গেছে।

    স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন টিপু বলেন, ভুক্তভোগী পরিবারের লোকজন বিষয়টি আমাকে ফোনে ও সরাসরি অবগত করেছে। এ ব্যপারে আলোচনা করে সমাধান করার চেষ্টা চলছে বলে তিনি জানিয়েছেন।

    ফেনী মডেল থানার ওসি (তদন্ত) ওমর হায়দার জানান, বিষয়টি শুনেছি,অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090